পেন ড্রাইভ অথবা মেমোরি কার্ড করাপ্টেড হয়ে গেছে? সমাধান নিন এখুনি


আসসালামু আলাইকুম, আমি আশা করছি আপনারা ভাল আছেন। আজকে টেকটিউন্স এ আমার প্রথম পোষ্ট আশা করি আ আমার প্রথম পোষ্ট আপনাদের ভালো লাগবে। আমি আমার পোষ্ট শুরু করলাম।
ভাইরাসের কারনে অনেক সময় পেন ড্রাইভ মেমোরি কার্ডে প্রবেশ করতে গেলে করাপ্টেড দেখায়। এমতাবস্থায় আমাদের পেন ড্রাইভ বা মেমোরি কার্ড ফরম্যাট দেয়া ছাড়া আর কোন গতি থাকে না।
cmd
আমরা ‘চেক হার্ড’ নামের ছোট একটি সফটওয়্যার ব্যবহার করে খুব সহজে এ সমস্যার সমাধান করতে পারি কোন রকম ডেটার ক্ষতি ছাড়ায়। এখানে ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে পারেন।
সফটওয়্যারটিতে ডাবল ক্লিক করে প্রবেশ করলে কমান্ড প্রমটে একটি কালো স্ক্রিনের পর্দা দেখবেন। এখানে আপনার যে ড্রাইভ এ সমস্যা সে ড্রাইভ লেটার লিখে কিবোর্ড থেকে enter প্রেস করুন।
এবার আপনাকে কমান্ডটি সম্পূর্ণ করার জন্য একটি মেসেজ দিবে আপনি Y প্রেস করে কিবোর্ড থেকে Enter প্রেস করুন তাহলে কমান্ডটি এক্সিকিউট করবে।
আশা রাখি আপনার পেন ড্রাইভ মেমোরি কার্ডের সমস্যার সমাধান হবে। তবে আপনার ফ্লাশ ড্রাইভ যদি একে বারে নষ্ট হয়ে যায় তবে এ ক্ষেত্রে তেমন কোন ভাল ফলাফল না পাবার সম্ভাবনা বেশী।

Comments

Popular posts from this blog

মনীষীদের বাণী- উক্তি

পেপ্যাল ভেরীফাই হয়নি তাই বলে কি ডোমেইন-হোস্টিং কেনা বন্ধ থাকবে? জানুন আনভেরীফায়েড পেপ্যাল দিয়ে ডোমেইন ও হোস্টিং কেনা যায় কোথা থেকে

বিসিএস পছন্দর ক্ষেত্রে প্রথম প্রশাসন কেন? দেখুন কোন ক্যাডারের পদোন্নতি কেমনভাবে হয় বা কোথায় থেকে কোথায় পোস্টিং