আপনার ব্লগ এ Adsense Account Approve করুন মাত্র ২ ঘণ্টার মধ্যে।

বিসমিল্লাহির রাহামানির রাহিম। আজ আমি আপনাদের কে একটা tune শেয়ার করব। যার মাধ্যমে আপনি আপনার ব্লগ সাইট এ adsense নামক সোনার হরিণ এর দেখা পাবেন। মানে আপনি Adsense অ্যাকাউন্ট আপ্প্রভ করতে পারবেন।
এই পোস্ট আমি আমার ব্লগ এ english এ পোস্ট করেছি। যদি কারো বাংলা দেখতে প্রবলেম হই।তবে এই পোস্ট তেকে শিখে নিতে পারেন।দেখার জন্য এইখানে ক্লিক করুন।
এহন কাজের কথাই আসি। আপনাকে নিছের ধাপ গুলু টিক মত করতে হবে।
১) একটা নতুন Gmail id। পুরাতন হলে প্রব্লেম নাই।কিন্তু আগে অ্যাডসেন্স এ অ্যাপ্লাই করেছেন কিন্তু আপ্প্রভ হই নি। দয়া করে অই gmail ব্যাবহার করবেন না।
তবে নতুন জিমেইল id  হলে ভাল হই।
২) এই জিমেইল অ্যাকাউন্ট দিয়া ইউটিউব এ লগইন করুন।
৩) একটা ভিডিও আপলোড করুন। নেট তেখে ডাউনলোড করা কোন ভিডিও আপলোড করবেন না।এমন একটা ভিডিও আপলোড করুন, যেটা আপনার মোবাইল এ তুলা।
৪) Go to My Channel >>Click on your Video Title>>Channel Setting>> Select United State as your country as the images below
৫) আমাদের মত কিছু দেশে ইউটিউব এর Momitize (Mometize হল ইউটিউব এর টাকা আয়ের উৎস) সাপোর্ট করে না। তাই আমাদের কে দেশের জাইগাই ইউনাইটেড স্টেট্‌স সিলেক্ট করতে হবে।টেনসান করবেন না, জখন আমরা অ্যাডসেন্স অ্যাপ্লাই করভ তখন বাংলাদেশ সিলেক্ট করব
৬) তারপর  go to http://www.youtube.com/account_monetization To Monetize your Video Channel
৭) Enable Your YouTube Channel For monetization as like the images below। ছবির মত দেখে ইউটিউব তেখে  monetization এনাবেল করুন।
8) যদি আপনি উপরের কাজ গুলু টিক মত করেন। গুগল আপনাকে একটা confirmation  ইমেইল দিবে।
৯) আপনি চাইলে একন ইউটিউব তেকেও টাকা আই করতে পারবেন mometization এর মাধ্যমে। এখন আপনাকে এই ইউটিউব এর মাধ্যমে গুগল অ্যাডসেন্স এ অ্যাপ্লাই করতে হবে।
১০) এখন আপনাকে জা করতে হবে, go to Channel Settings>Monetization .এইখান আপনি এই রকম “How will I be paid?” লিখা দেখতে পাবেন। সেইখানে ক্লিক করুন।
১২) এখন click on “associate an Adsense account”
১৩) তারপর Click on "Next"
১৪) নেক্সট এ ক্লিক ক্করুন।You will be redirected to Adsense
১৫) এখন টিক ভাবে অ্যাড্রেস , মোবাইল নাম্বার, নাম দিন। আপনি দেশের জাইগাই বাংলাদেশ দিবেন। না হই অ্যাডসেন্স এর টাকা আপনার কাছে আসবেনা।Thenfill up the Adsense Application form accordingly, Your payee name and address carefully with your correct information and use your own country name on the location option. No need to use United State this time if you are out of United State.
১৭)তারপর Click on Submit.
এখন ২ ঘণ্টা অপেক্কা করুন। গুগল থেকে আপনার অ্যাডসেন্স আপ্প্রভ হইছে এই রকম একটা  confirmation email দিবে। ছবির মত।
১৮) এখন আপনি আপনার অ্যাডসেন্স নামক সোনার হরিণের দেখা পেলেন। এখন বলে দিচ্ছি কেমনে অ্যাডসেন্স এ আপনার ব্লগ সাইট টি অ্যাড করবেন। তার জন্য জা জা করতে হবে।
* আপনার ব্লজ্ঞেন অ্যাকাউন্ট এ লগইন করুন।
* ব্লগার সেটিং থেকে আরনিং এ ক্লিক করুন।তারপর ক্লিক করুন Switch to adsense account এ।
* অ্যাডসেন্স অ্যাকাউন্ট এ লগইন করে আপনার ব্লগ টি অ্যাডসেন্স এ অ্যাড করুন।
*আপনি গুগল থেকে আর একটা confirmation ইমেইল পাবেন। এর ৩০ মিনিট পরে দেখবেন গুগল অ্যাডসেন্স এর অ্যাড দেখা যাবে আপনার ব্লগ এ।
যদি আপনি টিক মত করতে পারেন। আমি আশা করি ইনশাআল্লাহ সফল হবেন।
অনেক কষ্ট করে বাংলা লিকেছি। আমি তেমন একটা পারি না, ভুল হলে ক্ষমা করবেন। যদি পারেন আমার ব্লগ ২ টা তে ঘুরে আসতে পারেন। যদি পারেন আমার জন্য দুয়া করবেন।
আমার ব্লগ ২ টার লিঙ্ক হল- http://bdinfoguide24.blogspot.com
http://bdtipsandtrick.blogspot.com
যদি আমাকে মন তেকে ভালবাসেন তবে ফেসবুক এ আমার সাথে ফ্রেন্ড হবেন।আমার ফেসবুক টিকানা-  https://www.facebook.com/cadetdidar
যদি কোন প্রব্লেম হই কমেন্ট করে জানাবেন।

Comments

Popular posts from this blog

মনীষীদের বাণী- উক্তি

পেপ্যাল ভেরীফাই হয়নি তাই বলে কি ডোমেইন-হোস্টিং কেনা বন্ধ থাকবে? জানুন আনভেরীফায়েড পেপ্যাল দিয়ে ডোমেইন ও হোস্টিং কেনা যায় কোথা থেকে

বিসিএস পছন্দর ক্ষেত্রে প্রথম প্রশাসন কেন? দেখুন কোন ক্যাডারের পদোন্নতি কেমনভাবে হয় বা কোথায় থেকে কোথায় পোস্টিং