আপনার ব্লগার ব্লগ এ ২০ টার বেশি পেজ তৈরী করতে পারছেন না? সমাধান এখানে…

সবাইকে সালাম ও অসংখ্য শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আমরা অনেকে গুগল এর ফ্রী সেবা ব্লগার এ ব্লগ খুলে ব্লগিং করে থাকি। যেহেতু ব্লগার গুগল এর ফ্রী একটি সেবা তাই এখানে কিছু সীমাবদ্ধতা আছে। তেমনই একটি বিষয় নিয়ে আজকে আলোচনা করব। তো শুরু করা যাক!
আপনারা হয়তো জেনে থাকবেন ব্লগার এ ২০ টার বেশি পেজ বানানো যাইনা। যারা এখনো বিষইটি টের পাননি তারা চেষ্টা করে দেখতে পারেন। দেখবেন ২০ টি পেজ বানানোর পর ২১ নাম্বার পেজ বানাতে গেলে এরকম একটি মেসেজ দেখাবেঃ

কি দেখলেন তো ?
চিন্তার কিছু নেই। এখনই পেয়ে যাবেন সমাধান।
১। আপনার ব্লগার এর ড্যাশবোর্ড থেকে পেজ অপশন এ যান এবং আপনার প্রয়োজন মত ২০ টি পেজ তৈরি করে নিন।
২। এবার ২০ টি পেজ থেকে যে কোন একটি পেজ এর এডিট বাটন এ ক্লিক করুন।
৩। এবার পেজ টির url ব্রাউজার এর এড্রেস বার থেকে কপি করুন এবং নোটপ্যাড এ সেভ করুন।
৪। এবার এই পেজ টি ডিলিট বাটন এ ক্লিক করে মুছে ফেলুন। (ভয় নেই পেজটিকে আবার ফিরে পাবেন)
৫। এবার ব্লগার এর ড্যাশবোর্ড থেকে পেজ অপশন এ গিয়ে নতুন একটি (২১ নাম্বার) পেজ বানান এবং পাবলিশ করুন। এখন আপনার ব্লগ এ ২০ তি পেজ আছে।
৬। এবার আপনার পুরনো পেজটি ( যেটি নোটপ্যাড এ url সেভ করে মুছে ফেলেছিলেন ) পুনরুদ্ধারের পালা। আপনার ব্রাউজার এ নতুন একটি ট্যাব ওপেন করুন এবং সেখানে নোটপ্যাড এর url টি কপি করে পেষ্ট করে ভিসিট করুন। দেখবেন আপনার সেই পেজটি এই ট্যাব এ ওপেন হয়েছে।
৭। এবার পাবলিশ বাটন এ ক্লিক করুন এবং আপনার ব্লগ এ গিয়ে দেখুন আপনার পুরাতন পেজ টি আবারও ফিরে এশেছে।
কি ঠিক বললাম তো? গুনে দেখুন এবার আপনার ব্লগ এ সফলভাবে ২১ টি পেজ তৈরি হয়ে গেছে (যদি আপনি আমার instruction সঠিক ভাবে অনুসরণ করে থাশরন)। এভাবে আপনি আপনার ইচ্ছা মত যত খুশি পেজ তৈরি করুন। Happy Blogging!

Comments

Popular posts from this blog

মনীষীদের বাণী- উক্তি

পেপ্যাল ভেরীফাই হয়নি তাই বলে কি ডোমেইন-হোস্টিং কেনা বন্ধ থাকবে? জানুন আনভেরীফায়েড পেপ্যাল দিয়ে ডোমেইন ও হোস্টিং কেনা যায় কোথা থেকে

বিসিএস পছন্দর ক্ষেত্রে প্রথম প্রশাসন কেন? দেখুন কোন ক্যাডারের পদোন্নতি কেমনভাবে হয় বা কোথায় থেকে কোথায় পোস্টিং