Mozila Firefox এর কিছু Addons

আমি মজিলা ফায়ার ফক্সে ব্যবহার করি এমন কিছু Addons আপনাদের সাথে ভাগাভাগি করলাম।
১. Addblocker: আপনি যে সাইটে ঢুকবেন তাতে ব্যবহৃত অনেক অপ্রোয়োজনীয় বিজ্ঞাপন ব্লক করে দিবে। এতে করে আপনার সাইটটি তারা তারি খুলবে। আপনার গতি অপ্রোয়জনীয় কাজে যাবে না।
২. Ant video downloader: যে কোন ধরনের ভিডিও ওয়েব থেকে ভিডিও ডাওনলোড করার জন্য একটি চমতকার অফফড়হং। আলাদা কোন সফটওয়ার ছাড়াই এটি কাজ করে।
৩. Auto pager : গুগলে সার্চ করার পড় প্রথম পেজ আসে। দ্বিতীয় বা অন্য কোন পেজে যেতে হলে আলাদা করে কিক করা লাগে। আপনি এটি ব্যবহার করলে আপনি যখন কোন পেজের শেষে আসবেন এটি আপনা থেকে পড়ের পাতা খুলে ফেলবে।
৪. Cooliris : ওয়েবে ছবি খোজার একটি থ্রিডি উপায়। ব্যবহার করলে এটির প্রেমে পড়ে যাবেন।
৫. Downthemall: কোন সাইটের সবগুলো জিনিসকে একসাথে ডাউনলোড করার উপায়। আপনি সংখ্যা দিয়ে রাখতে পারবেন। এটি একা একাই কাজ করতে থাকবে। আপনাকে বাড় বাড় কিক করতে হবে না।
৬. Facebook Photo Zoom : এটি আপনাদের পছন্দ হতে বাধ্য। ফেসবুকে আছেন। অনেক ছবি দেখতে হয়। বাড় বাড় কিক করে পেজ আনতে হয়। কোন সমস্যা নেই। শুধু ছবির উপর কারসর রেখে দিন। কিক করতে হবে না। আপনি ছবিটি জুম করে বড় করে দেখাবে। খুবই চমতকার কাজ।
৭. Facebook Toolbar: এটির মাধ্যমে একটি টুর বারের মাধ্যমে আপনার ফেসবুকের নটিফিকেশন পেথে থাকবেন। ওয়েবে না থাকলেও। আবার এর মাধ্যমে একটি সাইটবার খোলা যায় যেখানে আপনি আপনার সব বন্ধুদের একসাথে পেয়েযাবেন।
৮. Fox Tab : বুকমার্ক করার এক থ্রিডি উপায়। অনেক সুন্দর করে বুকমার্ক করে রাখতে পারবেন। বুকমার্ক করা পেজগুলোর একটি ছবি দেখাবে।
৯. Hit Wicket : ক্রিকেট খেলার লাইভ ফলাফল জানার জন্য এটি অনন্য। দিয়ে রাখলে ১ মিনিট পড় পড় খবর দিতে থাকবে।
১০. Screenshotpimp : ওয়েব পেজের ছবি তুলে তা জেপিজি করে রাখার এক অনন্য উপায়। সম্পূর্ণূ পেজ অথবা যতটুক দেখা যাচ্ছে ততটুক। সবই করা যাবে।
১১. Search Preview: আপনি কোন কিছু সার্চ দিলে ওয়েবের পাতাগুলোর একটি ছবি দেখাবে। এটি গুগল, ইয়াহু, সহ সবগুলোর সাথেই কাজ করে।
১২. WOT: এটি আপনাকে বলে দিবে কোন সাইটে ডুকা উচিত কোনটিতে নয়। এর মাধ্যমে সমস্যাপূর্ণ ওয়েবগুলো থেকে বেচে থাকতে পারবেন।
কিছু কিছু পুরাতন আছে। আশা করি খারাপ লাগবে না।

Comments

Popular posts from this blog

মনীষীদের বাণী- উক্তি

পেপ্যাল ভেরীফাই হয়নি তাই বলে কি ডোমেইন-হোস্টিং কেনা বন্ধ থাকবে? জানুন আনভেরীফায়েড পেপ্যাল দিয়ে ডোমেইন ও হোস্টিং কেনা যায় কোথা থেকে

বিসিএস পছন্দর ক্ষেত্রে প্রথম প্রশাসন কেন? দেখুন কোন ক্যাডারের পদোন্নতি কেমনভাবে হয় বা কোথায় থেকে কোথায় পোস্টিং